মেনু নির্বাচন করুন
খবর

বগুড়ার শেরপুরে ভূমি দালালের দৌরাত্ম্য কমাতে উপজেলা প্রশাসনের অনন্য পদক্ষেপ

॥ আব্দুল ওয়াদুদ ও আবু জাহের ।।  বগুড়ার শেরপুর উপজেলা ভূমি অফিসে সেবা প্রদানে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন শেরপুর সহকারী কমিশনার (ভূমি) জামশেদ আলাম রানা। অফিসগুলোতে বিদ্যমান সরকারি সেবাসমূহ হয়রানি মুক্তভাবে জনগণের কাছে সেবা পৌঁছানোর লক্ষ্যে উপজেলা ভূমি অফিস নিয়েছে বেশ কিছু প্রশংসনীয় পদক্ষেপ।

Image may contain: 5 people, people sitting and people eating

 

আজ সোমবার ২৭ জানুয়ারি দুপুরে শেরপুর উপজেলার বিশালপুর ইউনিয়নে ভূমি সম্পর্কিত বিভিন্ন সেবার বিষয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

অবহিতকরণ সভায় সহকারী কমিশনার (ভূমি) জামশেদ আলাম রানা বিজয় বাংলাকে বলেন, ভূমি সম্পর্কিত বিভিন্ন সেবার বিষয়ে উপজেলার সকল ইউনিয়নে অবহিতকরণ সভার আয়োজন করতে বলা হয়েছে।

এ সকল অবহিতকরণ সভায় নামজারির প্রয়োজনীয়তা, মিস- কেস, রেকর্ড সংশোধনে করণীয় ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। এছাড়াও তিনি উপস্থিত লোকজনের বিভিন্ন সমস্যার সমাধানে করনীয় বিষয়ে পরামর্শ দেন। এবং যেকোন বিষয়ে দালালের দ্বারস্থ না হয়ে সরাসরি ভূমি অফিস থেকে সেবা নেওয়ার জন্য সবাইকে অনুরোধ করেন।

ওই অফিসে সেবা নিতে আসা সাইফুল ইসলাম, মোসলেম উদ্দিন, সাজা জানান, বছর খানেক পূর্বেও এই অফিসে সেবা নিতে আসলে দিনের পর দিন ঘুরতে হতো। বসার কোন জায়গা ছিল না, রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে বাইরে দাঁড়িয়ে থাকতে হতো, দালালদের দৌরাত্ম্যে অস্থির হয়ে যেতাম। কিন্তু বর্তমানে আমাদের বসার জন্য জায়গা করে দিয়েছে। দালালদের দৌরাত্ম্য আর তেমন চোখে পড়ে না, সাধারণ লোকজনের জন্য পানি খাওয়ার একটি ফিল্টার বসানো হয়েছে, সেবা প্রদান কর্ণার খুলে দিয়েছে যেখান থেকে আমরা সব তথ্য পাচ্ছি। প্রতিবন্ধী ও প্রবীণ নারী-পুরুষদের বসার জন্য আসন করে দিয়েছে। এসিল্যান্ড স্যার নিজেই যে কোনো সমস্যার কথা শুনেন ও পরামর্শ প্রদান করেন।

এ ব্যাপারে বিশালপুরের ইউনিয়নের নায়েব ফেরদৌস জামান শহিদ (প্রিন্স) জানান, শেরপুর উপজেলা ভূমি অফিসে না আসলে মানুষ বুঝতে পারবেনা যে বর্তমান সেবারমান কতটা উন্নয়ন হয়েছে।

শেরপুর উপজেলা সার্ভিয়ার মো: সাইফুল ইসলাম বিজয় বাংলাকে জানান, ভূমি অফিস মানেই দুর্নীতির আখড়া সে ধারণা মানুষের পাল্টে যাচ্ছে। কোন রকম খরচ ছাড়াই মানুষ   খাজনা, খারিজসহ সকল সেবা পাচ্ছে ।

এ বিষয়ে শেরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জামশেদ আলাম রানা বিজয় বাংলাকে বলেন, দিন বদলের সময় এসেছে। সেবা তাদের প্রাপ্য অধিকার। তাদের অধিকার প্রতিষ্ঠার জন্যই আমি সর্বাত্মক চেষ্টা করছি। এবং যে কোন বিষয়ে দালালের দ্বারস্থ না হয়ে সরাসরি ভূমি অফিসে সেবা নেওয়ার জন্য আসার আহ্বান জানাচ্ছি।

https://bijoybanglabd.com/%E0%A6%B6%E0%A7%87%E0%A6%B0%E0%A6%AA%E0%A7%81%E0%A6%B0%E0%A7%87-%E0%A6%AD%E0%A7%82%E0%A6%AE%E0%A6%BF-%E0%A6%A6%E0%A6%BE%E0%A6%B2%E0%A6%BE%E0%A6%B2%E0%A7%87%E0%A6%B0-%E0%A6%A6%E0%A7%8C%E0%A6%B0/?fbclid=IwAR2MtK3L2fyT-QxGVxASzicC0yM1n-z933-Ul44CFDI_kLzftyKg4cB6m2o

ছবি


ফাইল


প্রকাশনের তারিখ

২০২০-০১-২৭

আর্কাইভ তারিখ

২০২১-০৫-২৬


Share with :

Facebook Twitter